গৌরবের ইতিহাস কখনো ম্লান হয় না-মেয়র

0

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, গৌরবের ইতিহাস কখনো ম্লান হয় না, ইতিহাসের সঠিক চাকা ইতিহাসের নিয়মে চালিত হয়। ইতিহাসের সত্যকে কখনো মুছে ফেলা যায় না। ইতিহাসকে কখনো কখনো বিকৃতি করে কেউ বিভ্রান্ত করতে চাইলেও ইতিহাস বদলানো যায় না। আমাদের এই বঙ্গে অনেক নেতা স্বাধীনতার জন্য লড়াই সংগ্রাম সহ অনেক রক্ত ঝরিয়েছেন কিন্তু কেউই এতে সফল হন নি। একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই স্বাধীনতা এনে দিতে পেরেছেন। এই কারণেই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। এই বাঙালি নেতা যে স্বপ্ন দেখেছেন সে স্বপ্ন বাস্তবায়ন করা গেলেই প্রকৃত স্বাধীনতার স্বাদ পাবো। আজ শুক্রবার বিকেলে পোস্তারপাড় সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

পুনর্মিলনী অনুষ্ঠানের আহয়ক মো. শফিউল আজম’র সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর মো. জাবেদ। এতে আরো বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক সামছুল আলম, আহ্বায়ক কমিটির সদস্য সচিব সাইফুল হাসান, নিজাম উদ্দিন আজাদ, শেখ আহমেদ জাহেদ, মো. মনির আলম, মো নাহিদ, এস.এম সালাউদ্দিন সামির প্রমুখ।

মেয়র আরো বলেন, বিগত দুটি বছর করোনা মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান বাধ্য হয়ে বন্ধ রাখতে হয়েছিল। তবুও অনলাইন ক্লাসের মাধ্যমে যতটুকু সম্ভব শিক্ষার্থীদের পাঠদান করা হয়েছিলো। এর সুফল শিক্ষার্থীরা ভালোভাবেই পেয়েছে বলেই ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে। এটিই হচ্ছে ডিজিটাল বাংলাদেশের সাফল্য। তিনি পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজকদের উদ্দেশ্যে বলেন, এই ধরণের অনুষ্ঠানে যারা উপস্থিত হয় তারা স্মৃতিবিজোড়িত হয়ে পড়ে। কারণ স্কুলের যে স্মৃতি তা কখনো ভোলার নয়। তিনি আগামী প্রজন্মকে প্রযুক্তি ও সৃজনশীল শিক্ষার প্রতি মনোনিবেশ করে আগামীর নতুন চলার পথ তৈরী করতে এখন থেকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কাউন্সিলর মো. জাবেদ বলেন, ২৩নং ওয়ার্ডে সিটি কর্পোরেশন পরিচালিত ২টি বালক ও ১টি বালিকা বিদ্যালয় এবং ২টি কলেজ রয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানগুলো ইতিমধ্যে অনেক সুনাম অর্জন করেছে এবারও তা অক্ষুন্ন রেখেছে। তিনি স্কুল চত্বরে একটি শহীদ মিনার নির্মাণের জন্য মেয়র মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেন। দিনব্যাপী অনুষ্ঠানে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm