সাংবাদিকের ওপর হামলার পর ৩ তলা থেকে ছুঁড়ে ফেললো দুর্বৃত্তরা

চট্টগ্রামের চন্দনাইশে ভূমিদস্যু কর্তৃক পাহাড়ের মাটি কাটার সংবাদ প্রকাশ করার ঘটনায় ক্ষুব্ধ হয়ে আইয়ুব মিয়াজী নামের এক সাংবাদিককে পিটিয়ে ভবনের ৩ তলা থেকে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার (৪ এপ্রিল) বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার দোহাজারী রেলওয়ে স্টেশন সংলগ্ন আর কে প্লাজায় ২০-২৫ জন দুর্বৃত্ত এ ঘটনা ঘটিয়েছে। ভবন থেকে ফেলে দেওয়ার একটি সিসিটিভি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

হামলার ঘটনায় সাংবাদিক আইয়ুব মিয়াজীর পাঁজরের তিনটি হাড় ভেঙে গেছে। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় চন্দনাইশ থানায় একটি মামলা দায়ের করেছেন সাংবাদিক আইয়ুব মিয়াজীর বাবা আবদুস শুক্কুর।

আহত সাংবাদিক আইয়ুব মিয়াজী বলেন, ‘হামলাকারীরা আর কে প্লাজায় আমার কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউট প্রতিষ্ঠানে এসে ভাঙচুর চালায়। তারা আমাকে দা দিয়ে কোপ মারার চেষ্টা করে, লোহার বাটাম দিয়ে বুকে আঘাত করে। এক পর্যায়ে পিটিয়ে নিচে ফেলে দেয়। এসময় নগদ ৫০ হাজার টাকা, দুটি মোবাইল ফোন, চারটি ল্যাপটপ নিয়ে যায়’।

চন্দনাইশ থানার ওসি আনোয়ার হোসেন বলেন, সাংবাদিক আইয়ুব মিয়াজীর ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এদিকে আইয়ুব মিয়াজীর ওপর হামলার প্রতিবাদে দোহাজারী পৌর সদরে মানববন্ধন ও সমাবেশ করেছেন স্থানীয় সাংবাদিকরা। সমাবেশে সাংবাদিকরা বলেন, একজন গণমাধ্যমকর্মীকে তার ব্যবসা প্রতিষ্ঠানে মারধর করে তৃতীয় তলা থেকে নিচে ফেলে দেওয়ার তথ্যপ্রমাণ ও ভিডিও ফুটেজ থাকার পরও আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে না।

প্রসঙ্গত, চন্দনাইশ উপজেলার জামিজুরি ইউনিয়নের উত্তর জামিজুরি আদর্শ গ্রাম, পূর্ব জামিজুরি আনসার আলী পাড়া ও জঙ্গল জামিজুরি এলাকায় পাহাড় কেটে মাটি বিক্রির ঘটনার সংবাদ ১০-১২ দিন আগে একটি প্রতিবেদন পত্রিকায় প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান পরিচালনা করে।

মন্তব্য নেওয়া বন্ধ।