স্পিডবোট ডুবিতে নিখোঁজ এক শিশুর মরদেহ পাওয়া গেল উড়িরচরে

সন্দ্বীপের উড়িরচরে মিলল এক শিশুর লাশ। লাশটি উপজেলার গুপ্তছড়া ঘাটের অদূরে স্পিডবোট দুর্ঘটনায় নিখোঁজ তিন শিশুর মধ্যে এক শিশুর

দুর্ঘটনার ৪৮ ঘন্টার মাথায় শুক্রবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় লাশের খোঁজ মিলে। সন্দ্বীপ কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের একটা টিম এ উদ্ধার অভিযানে অংশ নেয়।

সকাল ১০ টার দিকে কোস্টগার্ড শিশুটিকে সন্দ্বীপ থানার নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ। তিনি বলেন, আনুমানিক ৫ বছর বয়সের একটি শিশুর লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, সীতাকুণ্ডের কুমিরা ঘাট থেকে সন্দ্বীপের মাইটভাঙ্গা ঘাটে যাওয়ার পথে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে সন্দ্বীপ চ্যানেলে কালবৈশাখি ঝড়ের কবলে পড়ে। পরে জেলেদের জালে বোটের পাখা আটকে গেল স্পিডবোটটি ডুবে যায়।

স্পিডবোটটিতে ২২ জন যাত্রী ছিল। তাদের মধ্যে ১৮ জন সাঁতরে কূলে উঠতে পারলেও নুসরাত জাহান আনিকার মরদেহ উদ্ধার করা হয় ওই দিনই। ‍দুই দিন পর এক শিশুর মরদেহের সন্ধান মিললেও এখনো নিখোঁজ রয়েছে দুই শিশু।

এই ঘটনায় বৃহস্পতিবার তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। কমিটিতে সহকারী কমিশনার (ভূমি) মো. মঈন উদ্দিনকে আহ্বায়ক ও সন্দ্বীপ থানার পরিদর্শক (তদন্ত) নূর আহমেদকে সদস্য সচিব করা হয়েছে। একজন করে সদস্য রাখা হয়েছে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ড থেকে।

মন্তব্য নেওয়া বন্ধ।