আত্মগোপনে থেকে চুরি-মাদক ব্যবসা, সীতাকুণ্ডে অস্ত্রসহ জঙ্গি সদস্য ধরা

চট্টগ্রামের সীতাকুণ্ডে নিজ এলাকায় আত্মগোপনে ছিলেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য মোজাহের উদ্দিন রাজিব (৩১)। সেখানে বিভিন্ন সময় চুরি, ডাকাতি, মাদক কারবারী করে আসছিলো সে। তবে সুনির্দিষ্ট তথ্যের অভাবে এতদিন আইনশৃঙ্খলা বাহিনীর নাগালের বাইরে থাকলেও এবার তার রেহাই হয়নি। একটি ওয়ান শুটারগানসহ তাকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে সীতাকুণ্ডের বাড়বকুণ্ডের কেমিক্যাল কমপ্লেক্স এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক রাজিব বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা গ্রামের আব্দুল হক মেম্বারের বাড়ির জয়নাল আবেদীন প্রকাশ জুনু মিয়ার ছেলে। সে দীর্ঘদিন জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য হিসেবে কাজ করে আসছে বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, আটক আসামি এর আগে ২০১৬ সালে ঢাকার মতিঝিল থানা এলাকায় ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের হাতে জঙ্গি তৎপরতার সময় হাতেনাতে আটক হয়। তার বিরুদ্ধে দুটি সন্ত্রাস বিরোধী আইন ও একটি ডাকাতি প্রস্তুতি, অস্ত্র এবং মাদক মামলা রয়েছে।

তিনি আরও বলেন, আসামি সীতাকুণ্ডে আত্মগোপনে থেকে মাদক, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিল এবং জঙ্গি সংগঠনের অপতৎপরতা চালিয়ে আসছিল। সাম্প্রতিক সময়ে দেশে জঙ্গিদের নতুন তৎপরতায় সে যুক্ত ছিল। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মন্তব্য নেওয়া বন্ধ।