চুয়েটের সঙ্গে অস্ট্রেলিয়ার কার্টিন ইউনিভার্সিটির সমঝোতা স্মারক স্বাক্ষরিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাথে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার পার্থের কার্টিন ইউনিভার্সিটির (Curtin University, Perth, Western Australia) শিক্ষা ও গবেষণা সহযোগিতা বিষয়ক একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম নগরীর রেডিসন ব্লু বে ভিউ’র মোহনা বল রুমে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। চুক্তির আওতায় আগামী ৫ বছর যাবত দুই বিশ্ববিদ্যালয়ের যৌথ একাডেমিক ও গবেষণা সহযোগিতা কার্যক্রম পরিচালিত হবে।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে চুয়েটের পক্ষে উপস্থিত ছিলেন পুরকৌশল অনুষদের ডিন ও উপাচার্য (ইনচার্জ) অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক।
অন্যদিকে কার্টিন ইউনিভার্সিটির পক্ষে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. অভিজিৎ মুখার্জিএবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সরকারের ইন্দো-গালফের ইনভেস্টমেন্ট ও ট্রেড কমিশনার মি. নাশিদ চৌধুরী।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম, উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) মোহাম্মদ ফজলুর রহমান, সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মুহাম্মদ রাশেদুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার (আইন ও এস্টেট) মো. জোবায়ের হোসেন প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।