জেনারেল হাসপাতালে বিল জালিয়াতি, ৪ জনের বিরুদ্ধে দুদকে অভিযোগ

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ৫ কোটি ৩৭ লাখ টাকার ভুয়া বিল পাস করানোর অপচেষ্টার অভিযোগে হাসপাতালের হিসাবরক্ষক ও ঠিকাদার প্রতিষ্ঠানের তিন জন সহ চার জনের বিরুদ্ধে দুদকে অভিযোগ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত কার্যালয় চট্টগ্রামে এই অভিযোগ দেয়া হয় বলে নিশ্চিত করেন দুদক চট্টগ্রামের উপ পরিচালক নাজমুছ সাদাত।

তিনি জানান একজন কর্মকর্তাসহ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক দুদক কার্যালয়ে এসে হাসপাতালের এক কর্মকর্তাসহ চার জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দিয়েছেন। আমরা অভিযোগটি গ্রহণ করেছি। অভিযোগটি ঢাকায় প্রধান কার্যালয়ে পাঠানো হবে এবং সেখানে থেকে যে নির্দেশনা দেওয়া হবে সে অনুযায়ী কাজ করবো বলেন নাজমুছ সাদাত।

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শেখ ফজলে রাব্বী জানান, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে আটটি আইসিইউ, আটটি ভ্যান্টিলেটর, একটি কার্ডিয়াক প্যাশেন্ট মনিটরের যে একটি বিল নিয়ে অ্যাকাউন্ট অফিস থেকে আপত্তি এসেছে, সেটার ব্যয় মঞ্জুরিপত্রের কাগজ যথাযথ ছিল না, এটা ভুয়া ছিল। এ কারণে সেখান থেকে বিলটি ফেরত আসে।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে আমাদের নির্দেশ দেওয়া হয়েছে, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য। সেই মোতাবেক আমরা দুদকে অভিযোগ করেছি। জেনারেল হাসপাতালের অ্যাকাউন্টস সেকশনের ফুরকানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে। এ ঘটনার পরে ফুরকানকে অ্যাকাউন্টসের কাজ থেকে বিরত রাখা হয়েছে। তার অনিয়মগুলো দুদক তদন্ত করে দেখবে। দুদক তদন্ত করে সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবে বলে আশা করছি।

মন্তব্য নেওয়া বন্ধ।