প্রকৌশলী গোলাম ইয়াজদানির ওপর হামলায় চুয়েট শিক্ষক সমিতির প্রতিবাদ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের পরিচালক প্রকৌশলী গোলাম ইয়াজদানিকে মারধরের ঘটনায় নিন্দা ও প্ৰতিবাদ জানিয়েছে বিবৃতি দিয়েছেন চুয়েট শিক্ষক সমিতি।
সমিতির সভাপতি প্রকৌশলী ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম ও সাধারণ সম্পাদক প্রকৌশলী ড. মো. বশির জিসান স্বাক্ষরিত প্রতিবাদে বলা হয়- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা-র আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নে দেশের প্রকৌশলীগণ সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সাথে কোভিড-১৯ মহামারীতেও সম্মুখযোদ্ধা হিসাবে দিনরাত নিরলসভাবে কাজ করে দেশের উন্নয়নের ধারাকে সুরক্ষিত রেখেছেন। কিন্তু সম্প্রতি সময়ে লক্ষ করা যাচ্ছে যে, সরকারি দায়িত্ব পালনকালে প্রকৌশলীরা নানাভাবে লাঞ্ছিত হচ্ছেন ।

শিক্ষক সমিতির পাঠানো বিবৃতিতে বলা হয়, সরকারি দায়িত্ব পালনকালে সম্পূর্ণ বেআইনীভাবে প্রকৌশলী গোলাম ইয়াজদানিকে শারীরিকভাবে লাঞ্ছিত করা আইনগত দন্ডনীয় অপরাধ। প্রকৌশলী গোলাম ইয়াজদানির সাথে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় সারাদেশের প্রকৌশলীদের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।
এমতাবস্থায়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জাানিয়ে যারা এই ন্যক্কার ঘটনার সাথে যুক্ত তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় এনে দ্রুত বিচারের ব্যবস্থা করার দাবী জানানো হয়।

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি নগরের টাইগারপাসে সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে ২০ থেকে ২৫ জন ঠিকাদার প্রকৌশলী গোলাম ইয়াজদানিকে মারধর করেন। হামলাকারীরা প্রকল্প পরিচালকের কক্ষে ঢুকে উপর্যুপরি কিলঘুষি মারতে থাকেন। অফিস সহকারী তাকে রক্ষা করতে গেলে তিনিও মারধরের শিকার হন। এ ঘটনায় চসিক তদন্ত কমিটি গঠন করেছে। অপর দিকে থানায় দায়ের হওয়া মামলা সূত্রে পুলিশ অভিযান চালিয়ে কয়েকজনকে গ্রেপ্তারও করেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।