স্মার্ট বাংলাদেশ গড়তে পূর্ণাঙ্গ শিক্ষায় শিক্ষিত হতে হবে—নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ ও নতুন প্রজন্মকে শিক্ষিত করতে প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার জন্য প্রতিবছর বাজেটে সর্ব্বোচ্চ বরাদ্দ রাখছেন বঙ্গবন্ধু কন্যা ও জননেত্রী শেখ হাসিনা। এ জন্য নতুন প্রজন্মকে ভাষা ও কম্পিউটার শিক্ষায় পূর্ণাঙ্গ শিক্ষিত হয়ে দেশ সেবায় মনোনিবেশ করতে হবে। শেখ হাসিনার কারণে শিক্ষা প্রতিষ্ঠানে দৃশ্যমান অবকাঠামোগত উন্নয়ন ও এক সময়ের অবহেলিত শিক্ষক সমাজ নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন-ভাতা পাচ্ছেন।

শুক্রবার (১০ মার্চ) সকালে সাতকানিয়া সদর ইউনিয়নস্থ চিব্ববাড়ী এম.এ মোতালেব কলেজের নবীন বরণ ও নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী নওফেল। অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সভাপতিত্ব করেন সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম.এ মোতালেব সিআইপি।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল বলেন, প্রত্যেকটা নারীকে শেখ হাসিনার অদূরদর্শিতা ও কর্মতৎপরতার দিকে লক্ষ্য রেখে ধর্মীয় অনুশাসন মেনে শিক্ষা গ্রহণ করে দেশের উন্নয়নে অংশ নিতে হবে। এ ছাড়া মাদ্রাসা ও দ্বীনি শিক্ষার উন্নয়নের জন্য শেখ হাসিনা যে অবদান রেখেছেন তা অতীতের কোনো সরকার দেখাতে পারেনি।

স্মার্ট বাংলাদেশ গড়তে পূর্ণাঙ্গ শিক্ষায় শিক্ষিত হতে হবে—নওফেল 1

অনুষ্ঠানের প্রধান বক্তা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আমি এ সংসদীয় (চট্টগ্রাম -১৫) এলাকায় মনোনয়ন চাইবো না। নেত্রী যাকে মনোনয়ন দিবেন তাঁর পক্ষে কাজ করব। দল করতে গিয়ে কখন কী পেলাম তা বিবেচনা করি না। আমি দলের মধ্যে কোন গ্রুপ করতে চাই না। কাজ করতে গিয়ে সুসময় যেমন আসবে, তেমনি দুঃসময়ও থাকবে। নিজেদের মধ্যে ঐক্য রেখে দলকে এগিয়ে নিতে হবে। এ ক্ষেত্রে ত্যাগী নেতা-কর্মীদের কেউ অপমান করলে তা সহ্য করা হবে না। মনে রাখতে হবে আওয়ামী লীগ চলে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে।

স্মার্ট বাংলাদেশ গড়তে পূর্ণাঙ্গ শিক্ষায় শিক্ষিত হতে হবে—নওফেল 2

বিপ্লব বড়ুয়া আরও বলেন, শিক্ষা ও নারীর ক্ষমতায়নের জন্য বঙ্গবন্ধু কন্যা যা করেছেন তা দক্ষিণ এশিয়ার কোন রাষ্ট্র করতে পারেনি। শুধু তাই নয়, জাতি গঠন, অবকাঠামোগত উন্নয়ন ও নিরাপদ বাংলাদেশসহ সর্বক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লাগায় জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলেছেন।

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম.এ মোতালেব সিআইপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, ইউএনও ফাতেমা-তুজ- জোহরা, আওয়ামী লীগ নেতা মো.ইদ্রিস, অ্যাডভোকেট মীর্জা কচির উদ্দিন, স্বাচিপ এর কেন্দ্রীয় নেতা ডা.আ.ম.ম মিনহাজুর রহমান, নুরুল আবছার চৌধুরী, গোলাম ফারুক ডলার, মোস্তাক আহমদ আঙ্গুর, সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের, সাতকানিয়া ও লোহাগাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যথাক্রমে কুতুবউদ্দিন চৌধুরী ও সালাহউদ্দিন হিরু।

স্মার্ট বাংলাদেশ গড়তে পূর্ণাঙ্গ শিক্ষায় শিক্ষিত হতে হবে—নওফেল 3

স্বাগত বক্তব্য দেন, কলেজ অধ্যক্ষ দিদারুল আলম চৌধুরী, বনফুল ও কিষোয়ান গ্রুপের এম.ডি শহিদুল ইসলাম ও ক্রীড়াব্যক্তিত্ব ওয়াহিদুল ইসলাম।

কলেজের প্রভাষক লিটন কান্তি সুশীল ও প্রভাষক সোনিয়া আকতার এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি মোজাম্মেল হক, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মমতাজ ও সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনজুমান আরা বেগম প্রমুখ। এ ছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।