দুর্নীতির মামলায় ৩ সার্ভেয়ারের ঠিকানা কারাগার

দুর্নীতির মামলায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখার তিন সার্ভেয়ারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত শুনািনি শেষে জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে এই আদেশ দেন।

তিন সার্ভেয়ার হলেন, কুমিল্লা জেলার চান্দিনা থানার মুরাদনগর এলাকার মৃত হাজী মো. খোরশেদ আলমের ছেলে মো.মজিবর রহমান (৪০), নোয়াখালী জেলার নোয়াখালী সদর থানার সাহতাপুর এলাকার মৃত আবদুল মান্না ভূঁইয়ার মো.আমানাতুল মাওলা (৩৬) ও পটিয়া থানার ধলঘাট এলাকার বাবু বিশ্বেশ্বর চৌধুরীর ছেলে আশীষ চৌধুরী (৫০)।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর প্রতারণামূলকভাবে ও সরকারি ক্ষমতা ব্যবহার করে চট্টগ্রাম ভূমি অধিগ্রহন শাখার এলএ শাখায় উত্তর পতেঙ্গা মৌজার ভূমির মালিকানার রেকর্ডপত্র তৈরি করে ভূমির ক্ষতিপূরণ বাবদ এক কোটি ১৩ লাখ ১৪ হাজার ২৭৩ টাকা মিজানুর রহমান মাসুদ নামে এক ব্যক্তিকে প্রদান করেন। এ ঘটনায় নগরের কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়। ২০২২ সালের ৩১ জুলাই মামলার তদন্তকারী দুদকের উপপরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ মামলার ফাইনাল রিপোর্ট দেন। এতে আসামিদের অব্যাহতির আবেদন করা হয়। মামলার তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর ২০২২ সালের ১৯ অক্টোবর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মামলার নথি চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়। গত ২৯ জানুয়ারি হাইকোর্ট বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত বেঞ্চের জামিন আবেদন করলে আসামিদের ৪ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন।

মন্তব্য নেওয়া বন্ধ।