পুলিশের ওপর হামলার ঘটনায় ১ দিনের রিমান্ডে চেয়ারম্যান লিয়াকত

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারায় পুলিশের ওপর হামলার ঘটনায় গণ্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান মো. লিয়াকত আলীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মো. মাসুদ অভিযুক্ত লিয়াকতের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করলে বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাঈনুল ইসলামের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, গণ্ডামারায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র এলাকায় পুলিশের ওপর হামলা ও ইটপাটকেল নিক্ষেপের মামলার আসামি মো. লিয়াকত আলীর ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শুনানির সময় আদালতে মো. লিয়াকত আলী উপস্থিত ছিলেন। প্রিজন ভ্যানে তোলার সময় তিনি পুলিশের উদ্দেশে বলেন, আরও তিন-চারটি গাড়ি নিয়ে এসে ১০০টি মামলা দিলেও সমস্যা নেই।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি একটি ট্রাক মালামাল নিয়ে কাজ করতে বিদ্যুৎকেন্দ্রে গেলে ফেরার পথে তাদের কাছ থেকে চাঁদা দাবি করে চেয়ারম্যান লিয়াকতের অনুসারীরা। এ সময় দুইপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। বিষয়টি পুলিশ মীমাংসা করতে গেলে পুলিশের ওপর চড়াও হয় তারা। একপর্যায়ে পুলিশের ওপর দফায় দফায় ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের ৪ সদস্য আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি করে। এরপর গত ৯ ফেব্রুয়ারি ভোরে নগরের পাঁচলাইশ থানাধীন সুগন্ধা আবাসিক এলাকা থেকে মো. লিয়াকত আলীকে গ্রেফতার করেছিল চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ। লিয়াকত আলীর বিরুদ্ধে চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় তিনটি মামলা হয়েছিল।

মন্তব্য নেওয়া বন্ধ।